সর্বশেষ

মঞ্জু চাকমার হত্যাকারীরা হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্রসহ আটক

প্রতিনিধি | আপডেট: ০৯:০৯, অক্টোবর ১১ , ২০১৮

 

মো:আবদুর ররউফ, খাগড়াছড়ি প্রতিনিধি;
সাম্প্রতিক সময়ে সংঘটিত বহুল আলোচিত মঞ্জু চাকমা হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করেছে যৌথবাহিনী। আর এরই মাধ্যমে খাগড়াছড়ি সেনা রিজিয়ন কর্তৃক পরিচালিত চলমান চিরুনী অভিযানের আরো একটি সাফল্য অর্জিত হলো।

জানা যায়, গত রবিবার (৭ অক্টোবর) আনুমানিক সন্ধ্যা পৌনে সাতটায় দীঘিনালা থানার ১নং মেরুং ইউপির আওতাধীন শিমুলতলা বাজার এলাকায় মহেন্দ্রসিং চাকমার ছেলে মঞ্জু চাকমা কে গুলি করে হত্যা করে দূর্বৃত্তরা।

হত্যাকান্ডের খবর জানার সাথে সাথেই সন্ত্রাসীদের গ্রেফতারে সাড়াশি অভিযান শুরু করে যৌথাবহিনীর সদস্যরা। নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১০ অক্টোবর রাতভর অভিযান চালিয়ে হত্যাকান্ডের সাথে জড়িত শিমুলতলা এলাকার লক্ষীচরণ চাকমার ছেলে পূর্ণ কান্তি চাকমা এবং চাউ বিকাশ চাকমার ছেলে মহারত চাকমাকে গ্রেফতার করা হয়। তারা উভয়েই পাহাড়ের আঞ্চলিক সন্ত্রাসী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সক্রিয় কর্মী বলে জানা গেছে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের তথ্যের ভিত্তিতে ১১ অক্টোবর ২০১৮ তারিখ রাত সাড়ে বারটায় শিমুলতলী এলাকায় আরও একটি অভিযান পরিচালনা করে উক্ত অভিযান দল। ঘটনাস্থল হতে হত্যাকান্ডে ব্যবহৃত একটি ৯মিঃমিঃ বিদেশী পিস্তল, ০২টি ম্যাগাজিন, ১১ রাউন্ড এ্যামোনিশন, ০৪টি মোবাইল সেট এবং নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয় হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানা গেছে।

তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি হতে জানা যায় যে, গত একমাস আগে ইউপিডিএফ এর সক্রিয় কর্মী রোহেল চাকমা(বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পালি অনুষদের ৩য় বর্ষে অধ্যায়নরত) গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়কে প্রতিপক্ষ মঞ্জু চাকমা'কে হত্যার জন্য নগদ ৫০ হাজার টাকা এবং এ্যামুনিশনসহ পিস্তল সরবরাহ করে। এরপর পরিকল্পনা অনুযায়ী নিহত মঞ্জু চাকমা'কে গুলি করে মহারত চাকমা এবং এই কাজে তাকে সহযোগিতা করে পূর্ণ কান্তি চাকমা ও রুপান্তর চাকমা। এর আগে তারা ০৩ জন মিলে জঙ্গলে গিয়ে অস্ত্রের কার্যকারিতা পরিক্ষা করে এবং খুনের পরিকল্পনা করে।

হত্যাকান্ডের মাত্র তিন দিনের মাথায় প্রকৃত আসামীদের গ্রেফতারে যৌথবাহিনীর এই সাফল্যকে সাধুবাদ জানিয়েছে নিহতের পরিবার এবং স্থানীয় লোকজন। একই সাথে তারা হত্যাকান্ডের অপর আসামী রুপান্তর চাকমা'কে অতি দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তির আওতায় আনার অনুরোধ জানায়।

পাঠকের মন্তব্য
লগইন করুন
লগইন মনে রাখুন